সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

সাইবার হেল্পলাইনে ফেসবুককেন্দ্রিক অভিযোগ ৯০%

২৪ ঘণ্টা খোলা আছে। সাইবার হেল্পলাইনের মোবাইল ফোন নম্বর : ০১৭৬৬৬৭৮৮৮৮- ই-মেইল : 

এখনই, মোবাইলে সেভ করে রাখতে পারেন জরুরী এই নম্বরটি।



 সাইবার হেল্পলাইনে' এখন পর্যন্ত জমা পড়া ছয় হাজার অভিযোগের প্রায় ৯০ শতাংশই ফেসবুককেন্দ্রিক।

বাংলাদেশে সাইবার ক্রাইম ক্রমশ বাড়ছে। তাই এটি প্রতিরোধ করতেও সরকার নানান পদক্ষেপ নিয়েছে। তারই ধারাবাহিকতায় চালু করা হয়েছে সাইবার নিরাপত্তায় (০১৭৬৬৬৭৮৮৮৮) হেল্পলাইন। সপ্তাহের সাত দিন ২৪ ঘণ্টা এই নম্বরে ফোন করে সাইবার সংশ্লিষ্ট হয়রানী নিয়ে অভিযোগ করা যাবে।
 
ফেসবুক আইডি হ্যাক, নকল আইডি খুলে অন্যকে হয়রানি, একজনের সঙ্গে অন্যের ছবি জুড়ে দেওয়া (সুপার ইমপোজ), অপপ্রচার চালানো এবং কুরুচিপূর্ণ মন্তব্য করার ঘটনাই বেশি।

 অনেকে ফেসবুক ব্যবহারের অসক্তির ব্যাপারেও অভিযোগ করছে। ভুক্তভোগীদের অভিযোগ থেকে জানা গেছে, ৫ শতাংশ অভিযোগকারীর বিয়ে বিচ্ছেদ ঘটেছে ফেসবুক ব্যবহার নিয়ে দ্বন্দ্ব-সন্দেহের কারণে।
তাই সামাজিক যোগাযোগের এই মাধ্যমটির নানা অভিযোগ সুরাহা করতেই ব্যস্ত থাকছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।
এ ছাড়া পর্নোগ্রাফি, মোবাইল ফোনে হুমকি, ফেসবুক ও ব্লগে হুমকি, ই-মেইল হ্যাকিং ও হুমকির অভিযোগও আসছে হেল্পলাইনে। 'বিকাশ'সহ মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিস ব্যবহার করে জালিয়াতির অভিযোগও জমা পড়ছে।
 তবে সব মাধ্যম মিলে প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকির অভিযোগ এসেছে মাত্র ৫ শতাংশ।

 জানা গেছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিগত সমস্যা সমাধানে সরকার একটি কর্মসূচির অধীনে সাইবার হেল্পলাইন চালু করেছে।
সাইবার জগতে ঘটে যাওয়া অপরাধ এবং সমস্যার ব্যাপারে ২৪ ঘণ্টা অভিযোগ জানানো যায় সেখানে।

সংশ্লিষ্টরা জানিয়েছে, গত এক বছরে প্রায় ছয় হাজার অভিযোগ জমা পড়েছে হেল্পলাইনে। সাইবার অপরাধ নিয়ে কাজ করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) ও অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

 ইনসাইট বাংলাদেশের কর্মকর্তারা জানান, সাইবার হয়রানিসহ নানা অভিযোগ পেলে তাঁরা দুই উপায়ে সমাধান করেন। প্রথমত, থানায় সাধারণ ডায়েরি (জিডি) বা মামলা করে পুলিশের তদন্ত কাজে সহায়তা করা হয়। দ্বিতীয়ত, যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন হেল্পলাইন থেকে নিজেরাই তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। এ ক্ষেত্রে ফৌজদারি অপরাধ সংঘটিত হলে ভুক্তভোগীকে দিয়ে থানায় মামলা করায় হেল্পলাইন। পরে পুলিশের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তি এবং আলামত আইনের আওতায় আনা হয়। সাইবার হেল্পলাইন সংশ্লিষ্টরা জানান, চলতি বছরের জুন পর্যন্ত এ কর্মসূচিটি চলবে। পরে প্রকল্প আকারে সময় বৃদ্ধির সম্ভাবনা আছে। সাইবার হেল্পলাইন সপ্তাহের সাত দিন, ২৪ ঘণ্টা খোলা আছে। সাইবার হেল্পলাইনের মোবাইল ফোন নম্বর : ০১৭৬৬৬৭৮৮৮৮; ই-মেইল : info@cybernirapotta.net এবং help@cybernirapotta.net।

এই নাম্বারে যোগা যোগ করবেন সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই সময়ের মধ্যে।
Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম