সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

বর্তমান সরকার কাদের চাউল দিচ্ছে?


বর্তমান সরকার কাদের চাউল দিচ্ছে? 

বর্তমান যার ঘরবাড়ী যায়গা কিছুই নেই, থাকে আমাদের পুকুড় পারে ক্লাব ঘড়ে।
#নামঃ তার- সুলতান।
 গ্রামঃ শাহানগর,ইউনিয়নঃ 
বিশালপুর,
উপজেলাঃ শেরপুর,
 জেলাঃ বগুড়া।

সুলতান  কাজ শেষে তার ঘরে ঢুকছে
যেকিনা গতকাল আমার কাছে এসে বললো মামা আমাকে ৫ কেজি চাউল”দে আমার খাবারের কিছুই নাই। 
আমি বললাম কেন? সে উত্তর দিল কাজ করতে পারছিনা আবার ঢাকাতে জামু তাও যেতে পারছিনা কাছে টাকাও নাই। এতক্ষন আমার বোঝার আর বাকি রইলনা,সমস্যাটা কিসের জন্য তার। (সমস্যাটা লকডাউন সারা দেশ) 

 আজ হঠাৎ দুপুরে অনুমান ১২টা ৩০ মিনিটে দেখতে পাই গাড়িতে করে গ্রাম পুলিশ এবং আমাদের ৩ নং ওয়ার্ডের মানিক মেম্বার ও মহিলা মেম্বার মমতা সহ তারা গ্রামে গ্রামে এসে ১০ কেজি করে চাউল বিতারন করছেন,আমার দেখে ভালই লাগলো। 
কারন অসহয় মানুষ গুলোর হয়ত দুই একদিনের জন্য পেটে খাবার জুটবে! কিন্তু পরে যানতে পারলাম আমাদের গ্রামে মাত্র দুইজনকে চাউল দিয়েছে। 
এতক্ষনে আমি ভাবলাম এই দুজনের মধ্যে হয়ত সেই #সুলতানকেও দিয়েছে কিন্তু না আমার ধারনা ভুল হলো। 
পরে বিকেলে আমি সেই #সুলতানের কাছে যেতেই দেখি সে তার কাজ শেষে তার কুড়ে ঘড়ে ঢুকছে- ছবিটা দেখলেই হয়ত বুঝতে পারবেন। আমি গিয়ে তাকে বললাম তোকে কি চাউল দিয়েছে? সে বললো না অনেকবার বললাম কিন্তু দিলনা। #সুলতানকে জিগ্যেস করলাম কাকে দিল চাউল তারা? সে বললো এই গ্রামের মহিলা গ্রাম পুলিশ সামিমাকে ও তার বড় ভাই আলগীরকে দিয়েছে।
কি আজব তাইনা! যারা পাবার কথা তারাই পায়না,পেল যারা পেট ভর্তি এবং ঘরে মজুত খাবার আছে তারাই----- আমি সাথে সাথে মহিলা ওয়ার্ড মেম্বার মমতাকে ফোন করলাম-তাকে বিষয়টা যানালে সে বললো যাদের লিষ্টে নাম আছে তারাই শুধু পাবেন। 

 #আমি তখন থমকে গেলাম তার কথা শুনে কি আজব বেপার তাইনা? গ্রামে মাত্র ২ জন গরীব পেল তারা তাও আবার গ্রাম পুলিশ সামিমা ও তার বড় ভাই চার দোকানদার আলমগীর। বিষয়টা খুবি হাস্যকর। পরে যানতে পারলাম মানিক মেম্বারের কাছ থেকে এই চাউল নাকি শুধু গ্রাম পুলিশ ও চার দকানদার পাবে” এখানে রনি ও আমি উপস্থিত ছিলাম।

#চাউল যদি শুধু চার দোকানদার পায় তাহলে তার পাশের দোকান #শহিদুল কেন পেলনা এটা আমার প্রশ্ন ছিল তাদের কাছে? 

 আমি ওয়ার্ড মেম্বার মমতাকে আবারো প্রশ্ন করলাম এই লিষ্ট কি ভাবে করেছেন? তিনি বললেন তোমাদের গ্রামের #রুবেল করেছে” কিন্তু রুবেলকে এই বিষয়ে পরে প্রশ্ন করলে সে না’সিকার করে, সে বলে আমি লিষ্ট তৈরি করিনি। 

আমি আবারো প্রশ্ন করি আপনারা থাকতে রুবেল কেন লিস্ট করলো? মহিলা ওয়ার্ড মেম্বার আমার ২য় প্রশ্নের উত্তরে আর কোন কথা তিনি বলেননি। 
#তাকে আবার বুঝালাম সে কিন্তু খুবি গরীব, যার এই দিনে একটা ঘর নেই যায়গাও নেই এটাকি একবার ভেবেছেন? তাতেও কোন লাভ হলনা আমার কথায়।।

 বিঃ দ্রঃ আমি আরও বলতে চাই যে এটা আমার চোখে দেখা ঘটনা। না জানি দেশের আর কোন কোন ইউনিয়নে এমন ঘটবে বা ঘটছে। এ ব্যাপারে আমি সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।
আসহায় সুলতান 

Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম