সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

আমার প্রিয় রঙ কেন নেই তার উত্তর দেওয়ার চেস্টা করব আজ


প্রিয় রঙ বলতে আসলে কিছুই নেই। 
প্রিয় রংঃ আমার কোন প্রিয় রঙ নেই, প্রিয় রং বলতে আসলেই কিছু নেই। এই "প্রিয়" ব্যাপারটা সময়, পরিস্থিতি এবং স্থানের উপর নির্ভর করে।
আমাকে আমার ফেসবুকে অনেকেই এই বিষয়ে প্রশ্ন করে থাকেন যে কেন আপনার প্রিয় রঙ নেই?
আজ আমি তাদের সেই উত্তর দেওয়ার চেস্টা করব ধাপে ধাপে। তো চলুন এইবার যানা যাক নিচের লেখা গুলো পড়ে নেই একবার-


বিয়ের কনের কাছে লাল রঙ ভাল লাগলে ও লাল রক্ত ভাল লাগবে না। লাল শাড়ি স্বপ্নের প্রতীক হলেও লাল রক্ত ভয়ের প্রতিক। একটা মেয়ে লাল রঙের গোলাপ ভালোবাসলেও, লাল রঙের রক্ত দেখলে সে ভয় পায়। হয়তো কোন দোকানে গিয়ে হলুদ টিশার্ট পছন্দ করলেন কিন্ত গাড়ি কেনার সময় এই রঙ টা অসহ্য লাগবে। প্রিয় রঙের ঝামেলা এরাতে অনেকে কালো রঙ বেছে নেয়। তবে তার ঘরের দেয়ালে এই কালো রঙ লাগাতে বললে অবশ্যই নিষেধ করবে। প্রিয় রং বলতে আসলেই কিছু নেই। ব্যাপারটা আসলে ক্ষেত্র বিশেষ ভিন্ন ভিন্ন বস্তু আপনার ভিন্ন ভিন্ন রঙেই ভালো লাগছে। প্রিয় সময় বলতে আসলে কিছু নেই। আজ যেই সময়টাতে আপনি আনন্দ উপভোগ করছেন অন্য কোনোদিন ঠিক সেই একি সময়টাতে আপনি হয়তো বিষণ্ণতায় ভুগেন। সময় বলতে আসলে কিছুই নেই সুর্য উঠেও না নামেও না আমরাই তার চারদিকে ঘুড়ি, সময় চলতেই থাকবে..... অন্য ভাবে চিন্তা করলে পৃথিবী সৃষ্টি আগেও কিন্ত সময় ছিলো একে ঘড়ি দিয়ে হিসাব করে ফয়দা নেই।

ঘড়ি ইতিহাস কিছুই এটাকে শেষ পর্যন্ত ধরে রাখতে পারবে না....সময় চলতে থাকবে অমীমাংসিত রহস্যে...পৃথিবী ধংসের পরেও সময় চলবে কিয়ামতের পরে ও সময় চলবে। বিষয়টা সহজ মনে করলে সহজ জটিল মনে করলে জটিল।

 প্রিয় মানুষ বলতে আসলে কিছুই নেই, ব্যাপারটা ক্ষেত্র বিশেষ।
আজ যে মানুষটি কাছের মনে হচ্ছে মানুষটির সাথে পরিচয় না হলে এমন মনে হতো না। আবার দেখবেন, আজ যে মানুষটিকে আপনার প্রিয় মনে হচ্ছে, সময়ের ব্যবধানে সেই মানুষটি আপনার অপ্রিয় হয়ে গেছে। প্রিয় মানুষ ব্যাপারটি আপেক্ষিক এবং ক্ষেত্র বিশেষ।

জন্মের পর পৃথিবীর কেউই প্রিয় এবং অপ্রিয় থাকে না। আমরাই কাউকে প্রিয় এবং কাউকে অপ্রিয় বানিয়ে ফেলি! আজ বাংলাদেশে জন্মেছেন বলে আপনার বাংলা গান খুব প্রিয়, হয়তো আপনার প্রিয় শিল্পী আইয়ুব বাচ্চু। আপনার জন্ম লেবানন, জাপানে কিংবা কোরিয়াতে জন্ম হলে আপনি অবশ্যই সেই দেশের মানুষকেই ভালবাসতেন.... বাংলা গান শুনা হত না। দরজা বন্ধ করে জাপানি কোন চিউ মিউ সংগীত শুনতেন। হয়তো আপনার প্রিয় শিল্পী হত, কোরিয়ান Chou Tzuyu চিউ মিউ সংগীত শুনে মরে যেতে ইচ্ছা হতো উসাই মং এর জন্য। হরিণী কিংবা কাজল কালো চোখ নয়, জাপানী ছোট ছোট চোখ গোলুকেই মনে হতো পৃথিবীর নিখুঁত শিল্প। প্রিয় বলতে আসলে কোনো কিছুই নেই। এই "প্রিয়" ব্যাপারটা সময়, পরিস্থিতি এবং স্থানের উপর নির্ভর করে।


আমার মনে হয় আপনাদের আমি কিছুটুক হলেও বুঝাতে পেরেছি। আমার লেখার মদ্ধে ভূলত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
আমাকে ফেসবুকে পেতে ক্লিক করুন অথবা ফেসবুকে সার্চ করতে পারেন এই নামে MYJ Yousuf Jamil
Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম