সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

আপনার ফেসবুক আইডি কে হ্যাক থেকে রক্ষা করূন

ইদানীং আমার ফেসবুকে বেশির ভাগ-ই অনুরোধ আসছে ফেইসবুক সংক্রান্ত ঝামেলার সমাধানের জন্য। 


যেমনঃ ভাইয়া আমার আইডি হ্যাক হয়ে গেছে, আমার আইডি লোক হয়ে গেছে, আমার আইডি ডিজেবল হয়ে গেছে ইত্যাদি। কিন্তু সর্বাধিক অনুরোধ এসেছে 'হ্যাকিং' সংক্রান্ত! কিছু আইডি রিকভার করা গেলেও অনেক আইডি রিকভার করতে গেলে লক হয়ে যায়। তাই আমি আজ হ্যাকিং সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছি। যা যথাযথভাবে পালন করলে হ্যাকিং থেকে বাঁচাতে পারবেন আপনার ফেইসবুক একাউন্ট।

পিশিং: পিশিং  হচ্ছে কারো আইডি হ্যাক করার প্রধাণ অস্ত্র। যা ১টি ফাঁদ! অনেকেই ভাবছেন পিশিং এর বেপারে সবাই এখন জানে, এই ফাঁদে কেউ আর পা দেয় না। কিন্তু না, ৯৫% আইডি হ্যাক হয় পিশিং এর মাধ্যমে। '১টা পিশিং পেইজ বানিয়ে লিংক পাঠিয়ে দিলো, আর ঐ লিংক এ ক্লিক করে ইমেইল পাসওয়ার্ড দিলেই আইডি হ্যাকড!' শুধু এটাই পিশিং না। পিশিং এর অনেক দিক আছে। এখন নোংরা হ্যাকার রা বিভিন্ন ভাবে ফাঁদ তৈরি করছে।


ইমেইল পিশিং: টা কয়েক রকম হতে পারে। ১টা লিংক দিবে যেটা ইমেইল সাইন ইন পেইজের মত। ইমেইল আর পাস দিয়ে লগইন করলেই ইমেইল হ্যাকড! ইমেইলে FB, Twitter, Youtube, Website, যা যা আছে সব হ্যাকড! আরেকটা পিশিং আছে, যেটার শিকার নতুন হ্যাকার রা হয়ে থাকে। যেমনঃ কেউ বলবে হ্যাকিং শিখুন বা অন্যের ইমেইল হ্যাক করুন। ১টা ইমেইল দিয়ে বলবে এটা emailstuf@****.com ইমেইল এর ক্রুদের বা স্টাফদের আইডি ইত্যাদি ইত্যাদি। এখানে আপনার ইমেইল আর পাসওয়ার্ড ও যার আইডি হ্যাক করবেন তার ইমেইল লিখে মেইল পাঠান... অনেক কাহিনী লেখা থাকবে।
 ওই ইমেইল টি নোংরা হ্যাকারের থাকবে। মেইল পাঠালেই নোংরা হ্যাকারের কাছে চলে যাবে আপনার পাসওয়ার্ড! সো ইউ হেভ বিন হ্যাকড! পিশিং মানেই ফাঁদ! যেখানে লোভনীয় বা আশ্চর্যজনক কিছু দেখবেন, সেটাই ফাঁদ! আমাদের দেশে বেশির ভাগ আইডিই পিশিং এর শিকার হয়, নট হ্যাকিং! পিশিং এর আরোও দিক আছে, আমি চাইলেই আরোও অনেক তথ্য লিখতে পারি হ্যাকিং এর বেপারে।


তাই কিছু তথ্য দিচ্ছি, মেনে চললে আইডি হ্যাক হওয়া থেকে বাঁচতে পারবেন ইনশাল্লাহ-

১/-- অনেকেই আছেন নিজের নাম, জন্ম তারিখ, জন্ম সাল, ফোন নাম্বার, গ্রামের নাম, জানুর নাম দিয়ে পাসওয়ার্ড দেন। এতে করে নোংরা হ্যাকার রা কয়েক বার গেজ বা অনুমান করে আপনার আইডি তে এক্সেস করতে পারবে!
তাই যেকোন কিছুর পাসওয়ার্ড শক্ত দিন। উদাহরণঃ আপনার নাম Rana  তাহলে এই নাম দিয়েই আপনি শক্তিশালী পাসওয়ার্ড বানাতে পারবেন, যেমনঃ  r@a@na#(শক্তিশালী)।
মোট কথা পাসওয়ার্ড যাই-ই দেন, সাথে(!? #*@) টাইপের সিম্বল দিবেন এতে হ্যাকাররা কখনোই উনুমান করতে পারবে না।

২/-- ইমেইল বা ফেইসবুক একাউন্টের সাথে এড করা ফোন নাম্বার গুলো সাবধানে আর নিরাপদে রাখুন। পারলে অব্যাবহিত বা কেউ জানে না এমন নাম্বার এড করুন। কেননা, নোংরা হ্যাকার রা আপনার ইমেইল বা এফ বি আইডি রিসেট পাসওয়ার্ড দিয়ে আপনার ব্যাবহৃত নাম্বার থেকে কোড নিয়ে আইডি হ্যাক করতে (এক্ষেত্রে আপনার পরিচিত ব্যক্তিরাই করবে)।

৩/-- সাইবার ক্যাফে, ফ্রেন্ডের পিসি, ফ্রেন্ডের মোবাইলে, অপরিচিত সাইটে লগইন করার আগে পেইজ টি রিলোড দিন অথবা এড্রেস বারে url চেক করে দেখুন। এবং কাজ শেষ হলে নিজের পিসি বা মোবাইলে লগইন করে Recognized Devices, Active Sessions গুলো রিমুভ করুন।

৪/-- ঘন ঘন পাসওয়ার্ড চ্যাঞ্জ করুন।
 ৫/-- লগইন এপ্রোভাল এবং এলার্ট অন করুন।
৬/-- Trusted Contacts এ পরিচিত বিশ্বস্ত বন্ধুদের এড করুন।
 ৭/-- Security Question এড করলে What's city or town your mother born বা what's your grandfather's occupation না দিয়ে what's yoyr grade school teacher's last name দিন, পারলে বড় এবং কঠিন নাম দিন।
 ৮/-- প্রতিদিন কমপক্ষে ১বার লগইন করুন।
 ৯/-- প্রতিদিন ইমেইল চেক করুন।
 ১০/-- প্রতিদিন সেটিংস চেক করুন।
 এগুলো নিয়ম মেনে চললে আপনার আইডি কে ১০০% রক্ষা করবে।
আজকের মত সবাই ভালো থাকবেন অন্য আরেকদিন Trusted Contacts নিয়ে আলোচনা করবো,আল্লাহ হাফেজ।
Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম