সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

Trusted Contacts কে ব্যবহার করে ফেসবুক আইডি হ্যাক হলেও আবার ফিরে আনুন ১০০%

ছবি Facebook থেকে সংগ্রহ।

আসসালামুআলাইকুম কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ।

প্রযুক্তি ডটনেট এর সাথে থাকলে সবার ভাল থাকাটাই স্বাভাবিক । আজ আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করব তা বর্তমান প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় । সাধারণত আমাদের জীবনের সাথে বিভিন্ন ভাবে জরিয়ে আছে আমাদের প্রিয় ফেসবুক একাউন্ট। বিভিন্ন নিয়ম কানুনের বিষয়ে অজ্ঞতা থাকার কারণে নিজের অজান্তেই আমরা ফেসবুক ব্যবহারে ভুল করে ফেলি। যার ফলে ফেসবুকে Community Team আমাদের ফেসবুক একাউন্ট ডিজেবল করে দেয় । আবার অনেক সময় খারাপ মানুষের পাল্লায় পরে আইডি হ্যাক হয়ে যায়। যেখানে সমস্যা আছে সেখানে সমাধান ও আছে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানা থাকলে আমারা নিজেরাই আমাদের ফেসবুক একাউন্ট ফিরিয়ে আনতে পারি।  এখন আমি প্রযুক্তি ডটনেট এর পোস্ট পড়ে জানবো  কীভাবে আমরা আমাদের একাউন্টে ৫ জন Trusted Contacts যোগ করব এই বিষয়ে।
বিঃদ্রঃ আমি উপরে ৫ জনের কথা বলেছি এখানে আপনি সর্বনিম্ন ৩ জনকেও  যোগ করতে পারবেন।
➥প্রথম ধাপে আপনাকে যা করতে হবে-➦
১। নাম্বারে আপনার ফেসবুক আইডির Setting & Privacy তে ক্লিক করুন-

এবার নাম্বারে  Security and Login ক্লিক করুন-

নাম্বারে  Choose 3 to 5 friends to contact if you get locked out এই লেখাতে ক্লিক করুন-


এবারে নাম্বারে গিয়ে Choose trusted contacts তে ক্লিক করুন-

নাম্বারে গেলে এখানে আপনার ফেবুক আইডির পাসওয়ার্ড চাইলে পাসওয়ার্ড দিন এর পর Continue তে ক্লিক করুন।

এখন নাম্বারে এসে আপনি যে বন্ধুকে যোগ করতে চাচ্ছেন তার নাম লিখে সার্চ করে একটা একটা  করে এড করে দিন এই ভাবে আপনি ৩টা অথবা ৫ টা বন্ধুকে যোগ করে নিন বা Select করে নিন।

এবার আপনি যদি নাম্বারে কাজ সঠিক ভাবে করে থাকেন তাহলে  নিচের ৭ নাম্বার  ছবির মত আসবে, এখন আপনি Done অথবা Save  ক্লিক করুন।

এবার আপনার প্রথম ধাপের কাজ শেষ হলো।
এখন ভাবছেন কি হলো তাইনা? হুম এবার দেখাব দ্বিতীয় ধাপের কাজ তবেই সব বুঝতে পারবেন ইনশাল্লাহ। দর্য্য হারাবেন না! আমি চেস্টা করছি আপনাদের পরিস্কার ভাবে বুঝিয়ে দেওয়ার।

➤এবার দ্বিতীয় ধাপের কাজ➤

ধরুন এতক্ষন যে আইডিটা আপনি উপরের নিয়মে Trusted Contacts চালু করে আসলেন টা বা টা Friend এর মাধ্যমে, এখন যদি আপনার সেই আইডিটা কখনো কেউ হ্যাক করে তাহলে কি ভাবে Trusted Contacts এর মাধ্যমে ফিরে আনবেন তার নিয়ম যেনে নিন এবার দ্বিতীয় ধাপে।

⤋যে ভাবে Trusted Contacts ব্যাবহার করে হ্যাক হওয়া আইডি ফিরে আনবেন⟰
প্রথমে আপনি যে কোন একটা  ব্রাউজারে গিয়ে https://web.facebook.com/ গিয়ে 
Forgotten account অফশনে ক্লিক করুন-


এখন আপনার হ্যাক হওয়া ফেসবুক আইডির ই-মেইল অথবা ফোন নাম্বার নিচের ফাকা ঘরে দিন,এরপর Searchক্লিক করুন-

এবার আপনার সেই হ্যাক হওয়া আইডি খুজে পেলে No longer have access to these? এই লেখাটাতে ক্লিক করুন।



এবার নিচের ছবিটা লক্ষ করুন! এবং নিচের ফাঁকা দুই ঘরেতেই আপনার ফেসবুকের ই-মেইল অথবা ফোন নাম্বার বসিয়ে Continue তে ক্লিক করুন- উধাহরন সুরুপ ফাঁকা ঘরে আমার ই-মেইল বসে বুঝিয়ে দিলাম।

এবার Reveal My Trusted Contacts নামে একটা অফশন আসবে সেখানে ক্লিক করুন।


নিচের ফাঁকা ঘরে যে কোন একজনের এড করা ফ্রেন্ডের পুরা নাম লিখে Confirm ক্লিক করুন-উধাহরন সুরুপ ফাঁকা ঘরে আমার নাম লেখে বুঝিয়ে দিলাম।


এবার নিচের ছবি গুলো লক্ষ করুন আপনার সেই Trusted Contacts এড করা বন্ধু গুলো সবাইকেই দেখতে পাচ্ছেন। এবার এই ফ্রেন্ডদের মধ্যে থেকে শুধু প্রথম থেকে ৩ নাম্বার পর্যন্ত থেকে আপনার গোপন কোড গুলো সংগ্রহ করতে পারবেন বাকী দুইটা প্রয়োজন নেই।

এবার কোড কি ভাবে পাবেন?
এটাও খুব সহজ কাজ আমি পারলে আপনিও পারবেন ইনশাল্লাহ। তার জন্য যা করতে হবে- এবার ধরুন প্রথম বন্ধর ফেসবুক পাসওয়ার্ড আপনি যানেন,অথবা প্রথম বন্ধুকে ফোন করে বলে দিন যে http://facebook.com/recover এই লিংকে ঢুকে তোমার বা তোর নামের আইডিটা সিলেক্ট করলে সেখানে একটা কোড পাওয়া যাবে। এই ভাবে তিনজন বন্ধুর আইডি থেকে তিনটা গোপন কোড সংগ্রহ করে ফাঁকা বক্স গুলোতে বসে সাবমিট করলেই ফেসবুক নতুন পাসওয়ার্ড দিতে বলবে। এবার নতুন পাসওয়ার্ড দেওয়ার পর আপনার দেয়া নতুন ই-মেইলে বা নাম্বারে একটা লিং আসবে। ই-মেইলে লগিন করে  সেই লিংক ক্লিক করলেই কাজ শেষ। এখন ২৪ ঘন্টা পর নতুন পাসওয়ার্ড দিয়ে ফেসবুকে লগিন করতে পারবেন ইনশাল্লাহ। 

ছবিটাতে কোড বসানোর উপায় দেখানো হলো।

বিঃদ্রঃ ২৪ ঘন্টার আগে আর ট্রাই করবেন না বা লগিন করবেন না।

Welcome
আমার এই লেখার মধ্যে যদি সামান্যতমও কোন কিছু ভুল হয়ে থাকে তাহলে অবশ্যই আমাকে ক্ষমা করবেন। ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়, তাই ভুল ত্রুটি ক্ষামার দৃর্ষ্টিতে দেখবেন।

আপনাদের কোন পরামর্শ 
আমার ভুল / সমস্যা / সাহায্য যেকোন প্রয়োজনে আমাকে স্মরণ করুন । আমার ফেসবুক

 ⧪সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ⧪

Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম