সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

This Profile is Locked যেভাবে করবেন।


বর্তমানে অনেক ফেইসবুকে প্রোফাইলে "This Profile is Locked" অপশনটি দেখা যাচ্ছে।
কিন্তু এই অপশনটি কিভাবে করে? 
ছবি ফেসবুক থেকে সংগ্রহ।

  আমরা অনেকেই কৌতুহল হয়ে যাই এই অপশনটি কিভাবে করে? 
এটিকে অনেকে আবার প্রোফাইল লক নামেও জানে।

আজ আমরা শিখব This Profile is Locked অপশনটি করার নিয়ম।

 যতই দিন যাচ্ছে ফেইসবুক নিত্যনতুন ফিচার নিয়ে আসছে। তবে ২০১৮ সালে সর্বশেষ ফিচার হিসেবে ফেইসবুক এই অপশনটি নিয়ে এসেছে। এখন কথা না বাড়িয়ে চলুন কাজটি শিখে নিই।

(০১) প্রথমে আপনার ফেইসবুকটি ইউসি ব্রাউজার বা ফেইসবুক লাইট দিয়ে লগ-ইন করুন।
 (০২) ফেইসবুক একদম নিচে Setting & Privecy অপশনে যান।
 (০৩) তারপর Privecy Setting অপশনে গিয়ে সেখানে যাকিছু আছে সবগুলা Friend/Only Friend করুন। কোনকিছু Public রাখবেন না।
 (০৪) তারপর Timeline and Tagging অপশনে গিয়ে Only Friend/Friend/Yes করুন। এককথায় বলতে গেলে প্রোফাইলের প্রাইভেসি Public রাখবেন না। সকল স্টেটাস Friend প্রাইভেসি রাখবেন। কোনকিছুই পাবলিক রাখবেন না।
 (০৫) তারপর ইউসি ব্রাউজারের একদম নিচে আর ফেইসবুক লাইট দিয়ে করলে স্লাইড বারে Help অপশনে গিয়ে খালি বক্সে Profile Locked বা My Profile Locked লিখে Search Help Center এ সার্চ দিন।
 (০৬) "How do Locked Profile Worke" ক্লিক করে বড় একটি ফ্রম দেখতে পাবেন। সেটার সবার নিচে চলে যাবেন, নিচে গেলে Unlock Your Profile এর নিচে ১ নম্বর অপশনে Tap Here লিখা আসবে।
 (০৭) এ ক্লিক করলে Lock Your Profile অপশন পাবেন। এখানে ক্লিক করলেই আপনার প্রোফাইল লক হয়ে যাবে। অথবা আপনার ফেইসবুকের সকল প্রাইভেসি যদি Only Friend থেকে থাকে।
আর আপনি যদি ফেইসবুক লাইট ব্রাউজার ব্যাবহার করেন,তাহলে আপনার প্রোফাইল অপশনে গেলেই আপনি "ফেইসবুক প্রোফাইল লক" অপশনটি পেতে পারেন। সেখানে ক্লিক করা মাত্রই লক/আনলক করা যাবে।


অনেকসময় প্রাইভেসি পরিবর্তনের পর তাৎক্ষণিকভাবে এই অপশনটি কাজ করেনা। এখন আসি এই অপশনের সুবিধা ও অসুবিধা নিয়ে কিছু আলোচনা করছিঃ সুবিধাসমূহঃ (০১) আপনার ফেইসবুকের কোন ছবি আপনার ফ্রেন্ডলিস্টের বন্ধু ছাড়া অন্য কেউ দেখতে বা ডাউনলোড দিতে পারবেনা। (০২) আপনার ফেইসবুক থাকবে সর্বোচ্চ নিরাপদ। (০৩) আপনার বন্ধুতালিকার বন্ধু ছাড়া আপনার ফেইসবুক তথ্য কেউ চুরি করতে পারবেনা। (০৪) আপনার আইডি হ্যাক করার কোন প্রশ্নই আসেনা। অসুবিধাসমূহঃ (০১) আপনার আইডিতে কোন ফলোয়ার রাখতে পারবেন না। (০২) আপনার ফ্রেন্ড রিকুয়েস্ট কম আসবে। (০৩) যেহেতু ফিচারটি নতুন,তাই আপনার বন্ধুতালিকার বাহিরে অনেকেই ভাবতে পারে আপনার একাউন্ট ডিএক্টিভ। মূলত ফেসবুক এই ফিচারটি মেয়েদের আইডির নিরাপত্তার জন্য তৈরী করেছে। বেশিরভাগ মেয়ে তাদের প্রোফাইল বা কাভার পিকচারে অনিরাপদ বোধ করে। তাই ফেইসবুক প্রোফাইল লক অপশনের মাধ্যমে ফেইসবুক কতৃপক্ষ কিছুটা হলেও নিরাপত্তা দেয়ার চেস্টা করেছে।

বিঃদ্রঃ প্রথম ধাপে আপনার সেটিং প্রাইভেসি পরিবর্তন করার পরেও যদি লক না হয়,তাহলে ৫/৭ দিন অপেক্ষা করে চেস্টা করুন।
বন্ধুরা আমার আজকের পোস্ট যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই একটা ধন্যবাদ যানাবেন। বুঝতে না পারলে কমেন্ট করবেন।
আশা করি পরবর্তি পোস্ট আরো নতুন কিছু নিয়ে হাজির হবো আপনাদের মাঝে,সে পর্যন্ত সবাই ভালো থকাবেন আল্লাহ হাফেজ।
Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম