সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

আইনস্টাইনের মজার কিছু কাহিনী


আইনস্টাইনের মজার কিছু কাহিনী বিজ্ঞানী অ্যালবার্ট আইনস্টাইনের জীবনেও রয়েছে কিছু মজার কাহিনি। 
জেনে নেই সেসব মজার কাহিনী। 
 একবার জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে আইনস্টাইন দেখা করতে যাওয়ার সময় তার স্ত্রী তাকে পোশাক পাল্টে যেতে বললে তিনি বলেন, তারা যদি আমাকে দেখতে চায় তাহলে আমি তো আছিই। আর তারা যদি আমার পোশাক দেখতে চায়, তাহলে আলমারি খুলে আমার স্যুটগুলো দেখিয়ে দিও। আরেকবার আপেক্ষিকতার ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, জ্বলন্ত চুলার উপর এক মিনিট হাত ধরে রাখুন, মনে হবে যেন এক ঘণ্টা। আর চমৎকার কোনো মেয়ের পাশে এক ঘণ্টা বসে থাকুন, মনে হবে মাত্র এক মিনিট কেটেছে। এটাই আপেক্ষিকতা। একদিন প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে বাসায় ফেরার সময় আইনস্টাইন বাসার ঠিকানা ভুলে গেলেন। যে ক্যাবে উঠেছিলেন, তার চালক তাকে চিনতো না। তিনি জিজ্ঞাসা করলেন সে আইনস্টাইনের বাসা চেনে কি না। চালক বললো- আরে! সেটা কে না জানে? প্রিন্সটনের সবাই জানে। তুমি কি তার সঙ্গে দেখা করতে চাও? আইনস্টাইন বললেন, আমিই আইনস্টাইন। বাসার ঠিকানা ভুলে গেছি। তুমি কি আমাকে পৌঁছে দেবে? একবার আইনস্টাইন প্রিন্সটন থেকে ট্রেনে করে যাচ্ছিলেন। এ সময় টিকিট চেকার টিকিট চেক করতে করতে তার কাছে এলো। আইনস্টাইন টিকিটের জন্য কোটের পকেটে হাত ঢুকালেন, কিন্তু সেখানে টিকিট নেই। এবার প্যান্টের পকেটে। না, সেখানেও নেই। তিনি ব্রিফকেস খুলে দেখলেন, পাশের সিটে খুঁজলেন, কিন্তু না, টিকিট মিললো না। তখন টিকিট চেকার বললেন- আপনাকে আমি চিনি, আমরা সবাইই চিনি। আপনি নিশ্চয়ই টিকিট কিনেছিলেন। আপনি এর জন্য ব্যতিব্যস্ত হবেন না। আইনস্টাইন মাথা নোয়ালেন। টিকিট চেকার অন্যদের টিকিট চেক করতে লাগলেন। কামরা ছেড়ে যাওয়ার সময় হঠাৎ ঘাড় ঘুরিয়ে দেখলেন আইনস্টাইন হাত আর হাঁটুর ওপর ভর দিয়ে সিটের নিচে টিকিট খুঁজছেন। তিনি তৎক্ষণাৎ দৌড়ে গিয়ে বললেন, ডক্টর আইনস্টাইন, আপনি খামাখা চিন্তা করছেন, আমি আপনাকে চিনি। কোনো সমস্যা হবে না। আপনার টিকিট লাগবে না! আইনস্টাইন তার দিকে তাকালেন এবং বললেন, ইয়ং ম্যান, আমিও আমাকে চিনি। কিন্তু সমস্যা হচ্ছে, আমি জানি না আমি কোথায় যাচ্ছি। ১৯০৫ সালের বিশেষ তত্ত্বের পর ১৯১৬ সালে আইনস্টাইন তার আপেক্ষিকতার সাধারণ তত্ত্ব প্রকাশ করেন। ওই সময় অনেকেই তার এই তত্ত্ব মেনে নিতে পারেননি। কয়েকজন মিলে তো 'আইনস্টাইনের বিরুদ্ধে একশত' (Hundred against Einstein) নামের একটা বই লিখে ফেললেন। আইনস্টাইনের কাছে যখন এই বিষয়ে মন্তব্য চাওয়া হলো তখন তিনি বললেন, আরে বাবা, আমি যদি ভুলই হতাম তাহলে একজনই তো যথেষ্ট!
Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম