সরাসরি প্রধান সামগ্রীতে চলে যান

السلام عليكم -পরম করুণাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি,,,,,,,

অরিজিনাল নকশা দেই

ছবি
 বাংলাদেশের যে কোন জেলার #মৌজার অরিজিনাল নকশা লাগলে যোগাযোগ করতে পারেন-  WhatsApp নং 01737895424 এই নাম্বারে।  #নামাজ টাইম বাদে,যে কোন সময় কল রিসিভ হবে।  #নাম্বরটা সেভ করে রাখুন কাজে লাগতে পারে।     #নতুন পুরাতন যে কোন নকশাই দিয়ে থাকি।  #Rs - নকশা #Bs - নকশা #Cs - নকশা  #SA - নকশা  #দিয়ারা/পেটি নকশার মূল্যঃ কুরিয়ার খরচ সহ ৭০০ টাকা। এবং ১০০% পরিস্কার প্রিন্ট ১০০০ টাকা। ল্যামিনেটিং করলে: ১২৫০/- PDF+JPG বা সফট কপি দেই-৩০০ টাকায়। /বেশি নিলে কম আছে। হার্ড কপি কুরিয়ারে পাঠাই। যোগাযোগ  01737895424  যে কোন সময় কল দিতে পারেন।

কেউ ফোনে আড়ি পাতছে কী না বুঝবেন যেভাবে


স্মার্টফোনের এই যুগে ফোন ট্যাপ করাটা অনেকটাই সহজ। এক্ষেত্রে হ্যাকাররা মোবাইলের নেটওয়ার্ক হ্যাক না করে সরাসরি মোবাইলের ভালনেরাবিলিটি বা দুর্বলতা খুঁজে বের করে। ফলে আপনার অজান্তেই অপরপক্ষ ফোনটিকে ট্যাপিং ডিভাইজে পরিণত করে ফেলে। তাহলে কীভাবে বুঝবেন আপনার ফোনে কেউ আড়ি পাতছে কী না? সুনির্দিষ্ট কিছু কৌশল রয়েছে যেগুলো সঠিক ভাবে অনুসরণ করলে আপনি সহজেই বুঝতে পারবেন আপনার ফোন কেউ ট্যাপ করেছে কিনা।
 অস্বাভাবিক ব্যাকগ্রাউন্ড নয়েজ :
 ফোন ট্যাপ করা হলে বিশেষ করে ফোন করার সময় বা কথা বলার সময় অদ্ভুত রকমের ব্যাকগ্রাউন্ড নয়েজ বা শব্দ শুনতে পাওয়া যায়। আপনি যদি বিপবিপ শব্দ বা আজব রকমের শব্দ অনর্গল শুনতে পান, হতে পারে আপনার ফোনে অন্য কেউ আড়ি পেতেছে। বিশেষ করে যখন আপনি কথা না বলে চুপ থাকেন, সে সময়ও যদি ফোনে কোনও রকম বাজে শব্দ আসে, তাহলে হতে পারে আপনি ফোন ট্যাপিং-এর শিকার হয়েছেন। তাছাড়া যদি দুপ্রান্তের নেটওয়ার্ক বার ফুল থাকা সত্ত্বেও যদি কল চলাকালীন ক্রমাগত ভয়েস ব্রেক হতে থাকে তাহলে তা ফোন ট্যাপিং-এর কারণে হতে পারে।
 ব্যাটারি লাইফ চেক করুণ : 
 হঠাৎ করে যদি আপনার ফোনের ব্যাটারির চার্জ অস্বাভাবিক ভাবে কমে যায়, তবে তা আপনার ফোন ট্যাপ হওয়ার আরও একটি মূল লক্ষণ। আপনার ফোন কল একটি অ্যাপের সাহায্যে তৃতীয়পক্ষের কাছে পাঠানোর সময় ফোনের ব্যাটারির চার্জ দ্বিগুন ক্ষয় হয় আর এর জন্যই ফোন ট্যাপ করা হলে ফোনের ব্যাটারির চার্জ দ্রুত ফুরিয়ে যেতে পারে এবং ফোন অস্বাভাবিক গরম হয়ে উঠতে পারে। তবে স্মার্টফোনে একসঙ্গে অনেক অ্যাপলিকেশন অন থাকলেও এমনটা হতে পারে।
 ফোনটি শাট ডাউন করে দেখুন : 
 আপনার ফোন ট্যাপ বা মনিটর করা হলে অবশ্যই ফোনে আজব আজব শব্দ শুনতে পাবেন। কখনো ফোন দ্রুত গরম হয়ে উঠবে। কিংবা আপনার ফোন কোনো কারণ ছাড়াই রিস্টার্ট হতে শুরু হবে। হতে পারে আপনার ফোনে হঠাৎ আলো জ্বলে উঠতে পারে। এসব হলে বুঝতে হবে আপনার ফোনে নিশ্চয়ই কোনো রিমোট অ্যাকসেস রয়েছে। অর্থাৎ বাইরে থেকে কেউ আপনার ফোন নিয়ন্ত্রণ করছে। বিষয়টিতে নিশ্চিত হতে আপনার ফোনটি শাট ডাউন করে দেখুন। যদি সম্পূর্ণ ফোন শাট ডাউন হওয়ার পরেও স্ক্রীনে আলো জ্বলে থাকে বা শাট ডাউন নিতে অনেক দেরি হয় কিংবা শাট ডাউন ফেইল হয়ে যায়, তাহলে বুঝতে হবে অবশ্যই কোন সমস্যা রয়েছে।
 ইলেকট্রনিক ইন্টারফেরেন্স চেক করুণ :
 আপনার ফোন থেকে কল করা হলে ফোনটি যদি কোনও স্পিকারের সামনে থাকে, সে ক্ষেত্রে স্পিকারে বিপবিপ শব্দ করতে শুরু করে দেয়। তাছাড়া আপনার ল্যাপটপ, আলাদা ফোন, বা টিভিতেও বিপবিপ আওয়াজ শোনা যেতে পারে। যদি দেখেন, ফোন থেকে কল না করলেও আপনার ফোন স্পীকারের সামনে বা টিভির সামনে নিয়ে গেলে ওই রকম বিপবিপ আওয়াজ পাওয়া যাচ্ছে, তাহলে বুঝতে হবে অবশ্যই সমস্যা রয়েছে বা আপনার ফোন কেউ ট্যাপ করে রেখেছে।
 হঠাৎ ফোন বিল বেড়ে যাওয়া :
 ‘স্প্যাইং অ্যাপ’ গুলো মোবাইলের সেলুলার ডাটা ইউজ করতে পারে। যদি আপনার মোবাইলে ডাটা প্ল্যান অ্যাক্টিভ করা না থাকে,সেক্ষেত্রে ফোনের বিল প্রচণ্ড হারে বেড়ে যেতে পারে। আপনি যদি পোস্ট পেইড প্ল্যান ব্যবহার করেন, সে ক্ষেত্রে মাসের শেষে মোটা অঙ্কের বিল চলে আসতে পারে। এ ক্ষেত্রে ফোন বিলের বিস্তারিত তথ্য হাতে পেলে যাচাই করে দেখতে পারেন কোনও অসঙ্গতি রয়েছে কিনা! প্রিপেইড নম্বরের ক্ষেত্রে অবশ্য তেমন কোনও উপায় নেই।
Share this Post

মন্তব্যসমূহ

সবচেয়ে বেশি দর্শক দেখা পোষ্ট

চিরতরে বন্ধ করুন সকল সিমের টাকা কাটার সার্ভিস।

জেনে রাখুন সকল সিমের Call Forwarding Service এর নিয়ম

ছেলেদের আধুনিক ইসলামিক ১৬০ টি নামের তালিকা

ছবির বিভিন্ন মাপ সাইজ গুলো যেনে নিন

২৫ টাকায় ৩০ দিন মেয়াদে ১০০০ মিনিট পর্যন্ত যতখুশি ততবার।

বমির ঔষুধ যেনে নিন

This Profile is Locked যেভাবে করবেন।

চিঠির খামের উপর ঠিকানা লেখার নিয়ম কি?

ফেসবুক থেকে Delete হওয়া ম্যাসেজ ও ছবি ফিরিয়ে আনার নিয়ম